বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল

বাংলাদেশের শ্রেষ্ঠতম চিকিৎসকবৃন্দের সম্মিলিত প্রচেষ্টার ফসল বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল।

বাংলাদেশের বর্তমান স্বাস্থ্য সেবায় বিশ্বমানের সর্বাধুনিক চিকিৎসা ব্যবস্থা ও প্রযুক্তি সম্বলিত, রোগী ও চিকিৎসকবান্ধব এই হাসপাতাল দ্রুততম সময়ে সবার কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছে। ২০১৬ সালে জন্ম নেওয়া এই হাসপাতাল এখন ৩২০ বেডের একটি আধুনিক বিশেষায়িত হাসপাতাল। শুরু থেকেই এই হাসপাতাল সব ধরনের রোগীকে স্বাস্থ্যসেবার পাশাপাশি সর্বোচ্চ মানের আধুনিক চিকিৎসাসেবা দিয়ে আসছে। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল একদিকে যেমন দক্ষ চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট ও প্রশাসক দ্বারা পরিচালিত; অন্যদিকে অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য একটি অনুকূল অবকাঠামো নিশ্চিত করে।

অবস্থান: ২১, মিরপুর রোড, ঢাকা -১২০৭

লক্ষ্য:

১. রোগীদের চাহিদা মেটাতে চমৎকার এবং সাশ্রয়ী স্বাস্থ্যসেবা প্রদান

২. হাসপাতালের কর্মীদের চাহিদা মেটাতে ক্রমাগত উন্নয়ন এবং কল্যাণ

৩. বাংলাদেশে সামগ্রিক স্বাস্থ্যের উন্নয়নে অংশীদারিত্ব করা।

মেডিকেল রেকর্ডস সার্ভিস:

এ বিভাগ রোগীর চিকিৎসা সংক্রান্ত রেকর্ড রক্ষণাবেক্ষণ, সংরক্ষণ এবং মসৃণ প্রবাহের জন্য একটি প্রমিত এবং পেশাদার পদ্ধতিতে রোগীর গোপনীয়তা রক্ষা করার কাজে নিয়োজিত। মেডিকেল রেকর্ড হল রোগীর চিকিৎসা ইতিহাস এবং যত্নের পদ্ধতিগত ডকুমেন্টেশন। সঠিকভাবে ও কার্যকরভাবে নির্ণয়, চিকিৎসা এবং ফলাফলকে ন্যায্যতা দেওয়ার জন্য এটিতে ক্রমানুসারে প্রয়োজনীয় ডাটা রয়েছে। ভর্তিরত রোগীর নিষ্কাশনের সারাংশ সাধারণত মেডিকেল রেকর্ড বিভাগ থেকে সরবরাহ করা হয় এবং সেইসাথে এই হাসপাতালের (বিএসএইচএল) প্রোটোকল অনুসারে মেডিকেল রেকর্ড বিভাগ দ্বারা সকল বীমা দাবির ফর্মগুলিও প্রক্রিয়া করা হয়।

কোভিডকালীন সময়ে ২০২০ সালের মার্চ এপ্রিল মাসে অন্য হাসপাতালগুলোর স্বাস্থ্যসেবা যেখানে স্থবির ও সীমিত হয়ে পড়েছিল, সেই সময়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল এর দক্ষ নেতৃত্বগুণের কারণে এই হাসপাতালটি একটি অনন্য উচ্চতায় পৌঁছাতে পেরেছে।